বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৬:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পিরোজপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের আয়োজনে মাদকবিরোধী ফুটবল ম্যাচ ও পুরষ্কার বিতরণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি জিয়ারত করলেন রূপালী ব্যাংক লিমিটেডের বঙ্গবন্ধু পরিষদের নেতৃবৃন্দ পিরোজপুরে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে “সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা” জাতির পিতার সমাধিতে পুষ্পমাল্য অর্পন করেছে পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবকলীগ নাজিরপুরে নানা আয়োজনে রিকের শেখ রাসেল দিবস পালন পিরোজপুর পৌরসভার আয়োজনে শেখ রাসেল দিবস পালিত পিরোজপুরে রিকের আয়োজনে শেখ রাসেল দিবস পালন পিরোজপুরে স্বেচ্ছাসেবকলীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা পিরোজপুরে মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্ট এসোসিয়েশনের ফ্রি মেডিকেল ক্যাম্প পিরোজপুরে উদ্দীপন এর উদ্যোগে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন।

সালেহ আহমদের সম্পাদনায় আসছে ‘দেশ’

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৫৮৫ Time View

রূপসী বাংলা মিডিয়া লিমিটেড এর মালিকানায় রাজধানীর বনানী থেকে প্রকাশিত হবে নতুন এক পাঠক বান্ধব দৈনিক পত্রিকা, ‘দেশ’। বাংলাদেশের সাংবাদিকতায় একাধিক কাগজে কাজ করা ‘নেপথ্যের মানুষ’ সালেহ আহমদ এই পত্রিকাটির সম্পাদক। পত্রিকাটির দ্বিতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি আতাহার খান, যিনি দায়িত্ব পালন করছেন নির্বাহী সম্পাদক হিসেবে।
‘দেশ’ বাজারে আনার সম্ভাব্য ডেডলাইন চলতি বছরের ডিসেম্বরের তৃতীয় সপ্তাহ। এর মধ্যে সম্ভব না হলে ডিসেম্বরের শেষ সপ্তাহের মধ্যেই পত্রিকাটি বাজারে আসবে বলে জানিয়েছেন আতাহার খান। অক্টোবরের ৩০ তারিখের আগেই মোটাদাগে গুরুত্বপূর্ণ সব নিয়োগ চূড়ান্ত হয়ে যাবে। ইতোমধ্যেই ‘দেশ’ এ যোগ দিয়েছেন,হেড অফ বিজনেস সাজ্জাদ হোসেন চিশতী,ফারুক মাহমুদ, আলিমুজ্জামান, শাহরিয়ার ফিরোজ, শুভাশিষ ব্যানার্জি, শাহরিয়ার ফিরোজ, শওকত হোসেন, পার্থ সারথি দাস, হাসান মাহমুদ রিপন সহ আরো অনেকেই।
জানা গেছে, বয়সে তরুণরাই এই পত্রিকার ‘নিউজ ম্যানেজমেন্ট’ সামলাবে। বর্তমানে বনানীর ক্যাম্প অফিসে অস্থায়ীভাবে পত্রিকা গোছানোর কাজ আর আলাপ-আড্ডা চললেও অক্টোবরের ৩০ অক্টোবরের মধ্যেই নিজস্ব ভবনে হাউস শুরু হবে।‘কেন এই নতুন পত্রিকা?’ এই প্রশ্নের জবাবে সালেহ আহমদ বলেন, এটি আমাদের দীর্ঘ দিনের প্রস্তুতি। দীর্ঘ সময় নিয়ে বোঝাপড়া, হাউজ গোছানো ইত্যাদি নানান সিদ্ধান্তের পর আমরা এখন প্রস্তুত। এর সাথে কোন রাজনৈতিক দলের সম্পর্ক নেই। পত্রিকাটি হবে দলনিরপেক্ষ। তবে ‘দেশ’ মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোষণমুক্ত রাষ্ট্র গঠনের স্বপ্নকে সমুন্নত রাখার প্রয়াসে থাকবে অঙ্গীকারাবদ্ধ। আমরা শুভ বুদ্ধি সম্পন্ন বাংলাদেশ গড়তে চাইবো। তার জন্য আমরা আন্তরিকতার সাথে কাজ করবো।
নতুন পত্রিকার সম্পাদকীয় নীতি’র ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমরা অবজেক্টিভ থাকার চেষ্টা করবো। সাংবাদিকতার নীতিগত প্রশ্নে, মুক্তিযুদ্ধের প্রশ্নে কোন আপোস নেই এখানে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved
Theme Dwonload From ThemesBazar.Com