মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:২৮ অপরাহ্ন
শিরোনাম :
সুপারের ইচ্ছামতো চলে নলী জয়নগর কাদেরিয়া দাখিল মাদরাসা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে পিরোজপুরে স্বেচ্ছাসেবকলীগের খাদ্য সামগ্রী বিতরণ নাজিরপুরে ট্রাক ভর্তি লোহার কাঁচামাল ছিনতাই : গ্রেপ্তার-৩ পিরোজপুরে বৈদ্যুতিক মিটার চুরি : গ্রেপ্তার-১ পুলিশের ডিআইজি হিসেবে পদন্নোতি পেয়েছেন পিরোজপুর এর কৃতি সন্তান এ কে এম এহসান উল্লাহ্ পিরোজপুরে তিন ছেলের বিরুদ্ধে প্রতারনায় মায়ের জমি আত্মসাতের অভিযোগ পিরোজপুরে চেক জালিয়াতি মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার ৪র্থ বারের মতো যুক্তরাজ্যের রামসগেটের মেয়র হলেন পিরোজপুরের পুত্রবধূ রওশন আরা দোলন কেন্দ্রীয় যুবলীগ চেয়ারম্যান ও তার সহধধর্মীনির আশু রোগমুক্তি কামনায় পিরোজপুরে দোয়া ও মিলাদ মাহফিল কেন্দ্রীয় যুবলীগ চেয়ারম্যান ও তার সহধর্মীনির আশু রোগমুক্তি কামনায় পিরোজপুরে দোয়া ও ইফতার মাহফিল

৪র্থ বারের মতো যুক্তরাজ্যের রামসগেটের মেয়র হলেন পিরোজপুরের পুত্রবধূ রওশন আরা দোলন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ৬০ Time View

চতুর্থবারের মতো যুক্তরাজ্যের রামসগেট শহরের মেয়র নির্বাচিত হলেন পিরোজপুরের ভান্ডারিয়ার পুত্রবধু ও মানিকগঞ্জের সিঙ্গাইরের মেয়ে রওশন আরা দোলন। তিনি ভান্ডারিয়া উপজেলার পূর্ব ভান্ডারিয়া গ্রামের ইংল্যান্ড প্রবাসী ব্যবসায়ী রেজাউর রহমান জামানের স্ত্রী এবং সিঙ্গাইরের তালেবপুর ইউনিয়নের কাশেমপুর গ্রামের ইঞ্জিনিয়ার রজ্জব আলীর মেয়ে। বুধবার যুক্তরাজ্যের কেন্টের রামসগেট শহরের মেয়রের কার্যালয়ে কাউন্সিলরদের বার্ষিক সভায় ৭০ ভাগ সমর্থন পেয়ে তিনি চতুর্থবারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। রামসগেট শহরের তিনিই প্রথম এশিয়ান মেয়র হিসাবে ইতিহাস রচনা করেছেন। এর আগে ২০১৯ সালে তিনি প্রথম রামসগেটের মেয়র নির্বাচিত হন। এরপর থেকে টানা চার বার তিনি এ পদে জয় লাভ করে আসছেন। মানবিক কর্মকান্ডে নিজেকে যুক্ত রাখায় ওই শহরের সর্বস্তরের জনসাধারনের কাছে তিনি বিশেষ গুরুত্বের স্থান দখল করে নিয়েছেন। গৃহহারা মানুষদের গৃহের ব্যবস্থা করে তিনি প্রথম আলোচনায় আসেন। এছাড়া করোনাকালে তার কর্মকান্ড বিশেষ ভাবে প্রশংশিত হয়। ২০১৭ সালে যুক্তরাজ্যে লেবার পার্টির সাংসদ প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন। তবে সামান্য ভোটের ব্যবধানে এই নির্বাচনে তিনি জয়ী হতে পারেননি। রওশন আরা দোলন মেয়র নির্বাচিত হওয়ার বিষয়টি মুঠোফোনে এ সংবাদদাতাকে নিশ্চিত করেছেন। এছাড়া রামসগেট মেয়রের অফিসিয়াল ফেসবুক পেজএ তার মেয়র নির্বাচিত হওয়ার খবরটি প্রকাশ করা হয়েছে। তাকে টানা চতুর্থবারের মতো মেয়র নির্বাচিত করায় তিনি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
১৯৭৮ সালে অষ্টম শ্রেণিতে পড়ার সময় তিনি মা-বাবার সঙ্গে যুক্তরাজ্যে চলে যান। সেখানে উচ্চশিক্ষা শেষ করে তিনি বিভিন্ন সামাজিক কাজে অংশ নেন। ২০১৯ সালের ২০ মে ইংল্যান্ডের রামসগেট সিটি নির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হন। সম্প্রতি তিনি পিরোজপুর সফর কালে জেলা প্রশাসক, পিরোজপুরের মেয়র এবং পিরোজপুর ইয়ূথ সোসাইটির নেতৃবৃন্দের সাথে মত বিনিময় করেন। এছাড়া ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়, ভান্ডারিয়া সুইড প্রতিবন্ধী বিদ্যালয় পরিদর্শণ কালে প্রতিবন্ধী শিশুদের সাথে একান্তে সময় কাটান। বাংলাদেশের প্রতিবন্ধী সমাজের উন্নয়নের জন্য সার্বিক সহযোগিতার আশ^াস প্রদান করেন। তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যে সমানে সামাজিক কর্মকান্ডে যুক্ত রয়েছেন। রামসগেট তান্দুরি নামের একটি রেস্টুরেন্ট ব্যবসা রয়েছে রওশন ও জামান দম্পতির। ব্যক্তি জীবনে রওশন আরা দুই পুত্রের জননী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved
Theme Dwonload From ThemesBazar.Com