news2bdgazette@gmail.com শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

সড়কে দুর্ঘটনারোধে ভ্রাম্যমাণ আদালত চালাবে বিআরটিএ

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৮

ছবি: সংগৃহীত

সড়ক দুর্ঘটনা রোধ ও সড়কে শৃঙ্খলা জোরদার করতে সারাদেশে প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই কার্যক্রম পরিচালিত হবে। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল)বিআরটিএর রোড সেফটি বিভাগের পরিচালক শেখ মোহাম্মদ মাহবুব-ই-রব্বানী স্বাক্ষরিত এক চিঠিতে এমন তথ্য জানা যায়। চিঠিটি বুধবার ইস্যু করা হয়।

এতে বলা হয়, অবৈধ নসিমন-করিমন, থ্রি-হুইলার, ফিটনেসবিহীন মোটরযান ও ড্রাইভিং লাইসেন্সবিহীন মোটরসাইকেল সড়ক মহাসড়কে চলাচল, মোটরযানের অতিরিক্ত গতি এবং মালবাহী গাড়িতে যাত্রীবহন ইত্যাদি অনিয়মের কারণে সাম্প্রতিক সময়ে সড়ক দুর্ঘটনা বেড়েছে।

চিঠিতে বলা হয়, নিয়মিতভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা এবং ট্রাফিক পুলিশের অভিযান জোরদার করার মাধ্যমে অনিয়ম বন্ধ করে সড়ক দুর্ঘটনা কমানো সম্ভব। এ লক্ষ্যে বিআরটিএর সার্কেল অফিসের সহকারী পরিচালকরা (ইঞ্জিনিয়ার) জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করতে পারে।

মহাসড়কে শৃঙ্খলা রক্ষার্থে অভিযান জোরদার করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের অনুরোধসহ চিঠির অনুলিপি হাইওয়ে পুলিশের আইজিপি ও সব রেঞ্জের ডিআইজিকে পাঠানো হয়েছে।

সড়ক পরিবহন আইন-২০১৮ এর আওতায় প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের অনুরোধসহ সব জেলা প্রশাসক (ডিসি) এবং সড়ক মহাসড়কে শৃঙ্খলা রক্ষার্থে অভিযান জোরদার করার অনুরোধসহ সব পুলিশ সুপারকে অনুলিপি দেওয়া হয়। 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর