news2bdgazette@gmail.com সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

শিডিউল বিপর্যয়ে ভোগান্তিতে ট্রেন যাত্রীরা

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
৪ মে ২০২৪, ১৯:১২

ফাইল ছবি

গাজীপুরের জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনার ২৪ ঘণ্টার বেশি সময় পার হলেও উদ্ধারকাজ শেষ না হওয়ায় ভয়াবহ শিডিউল বিপর্যয়ে পড়েছে ট্রেন। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

রেল সংশ্লিষ্টরা বলছেন, দুর্ঘটনার কারণে বিলম্বে ছাড়ছে ট্রেন। যা স্বাভাবিক হতে সময় লাগবে আরও অন্তত দুইদিন।

জানা গেছে, রাজধানীর কমলাপুরের রেলওয়ে স্টেশন থেকে সাধারণত দৈনিক ৫৩টি ট্রেন দেশের বিভিন্ন অঞ্চলে ছেড়ে যায়। তবে জয়দেবপুর দুর্ঘটনার কারণে গতকাল থেকে সব ট্রেনই ২ থেকে ৩ ঘণ্টা দেরি করে ছাড়ছে। এসব ট্রেন ঢাকায় পৌঁছেছেও দেরি করে।

রেলস্টেশনে সময়সূচিতে দেখা গেছে, রংপুর এক্সপ্রেস প্রায় সাত ঘণ্টা বিলম্বে ছেড়েছে। স্টেশন সূত্র বলছে, লাইন ক্লিয়ার না হওয়ার কারণে জয়দেবপুর হয়ে যে ট্রেনগুলো যাতায়াত করে সেগুলোর বিলম্ব হয়েছে।

এদিকে ট্রেন বিলম্বে ছাড়ায় ছুটির দিনেও কমলাপুর স্টেশনে ছিল যাত্রীদের ভিড়। তিস্তা ট্রেনের অপেক্ষায় রয়েছেন রকিবুল। তিনি বলেন, জামালপুর গ্রামের বাড়ি যাবো।সকাল সাড়ে ৭টায় ট্রেন ছেড়ে যাওয়ার কথা থাকলেও দুপুরেও ট্রেন স্টেশনে আসেনি।

রাজশাহী যেতে ট্রেনের জন্য অপেক্ষা করছেন আনোয়ার। তিনি বলেন, টিকেট কেটে দুপুর ২টা থেকে কমলাপুরে ট্রেনের অপেক্ষায় বসে আছি এখনো ট্রেনের দেখা মেলেনি।

রংপুর এক্সপ্রেসের যাত্রী রুমানা আক্তার জানান, সকাল ৯টার ট্রেন ধরতে সকাল সাড়ে ৮টা থেকে কমলাপুর রেল স্টেশনে অপেক্ষা করছি। সকাল গড়িয়ে দুপুর হলেও এখনো দেখা মেলেনি কাঙ্ক্ষিত ট্রেন। এই গরমে ভীষণ কষ্ট হচ্ছে বলেও জানান তিনি।

বিরতিহীন আন্তঃনগর এক্সপ্রেস বনলতা ট্রেনটি চাপাইনবাবগঞ্জের উদ্দেশে দুপুর ১টা ৩০ মিনিটে কমলাপুর স্টেশন ছেড়ে যাওয়ার কথা থাকলেও বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ছাড়েনি।

রাজশাহীগামী সিল্কসিটি এক্সপ্রেস দুপুর ২টা ৪০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও বিকেল ৫টা বাজলেও তা ছাড়েনি। ঢাকা থেকে ছেড়ে যাওয়ার সম্ভাব্য সময় দেওয়া হয়েছে ৭টা ৪০ মিনিট।

কালনী এক্সপ্রেস সিলেটের উদ্দেশে ঢাকা থেকে ছেড়ে যাওয়ার কথা দুপুর ২টা ৫৫ মিনিটে। সিডিউল বিপর্যয়ের কারণে ট্রেনটি এখনো ছাড়েনি।

মধুমতি এক্সপ্রেস ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে বিকেল ৩টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও সিডিউল বিপর্যয়ের কারণে এখন পর্যন্ত ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে যায়নি বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার গণমাধ্যমকে বলেন, উত্তর পশ্চিমাঞ্চলের প্রায় সব ট্রেনই ২ থেকে ৩ ঘণ্টা বিলম্বে ছাড়ছে। এখনো লাইন পুরোপুরি ঠিক হয়নি। সকাল থেকে এ রুটে ৮টি ট্রেন ছেড়ে গেছে। যার সবগুলোই বিলম্বে ছেড়েছে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর