news2bdgazette@gmail.com রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

আঁধার নেমে বৃষ্টি এলো, স্বস্তি জনমনে

জাতীয় ডেস্ক

প্রকাশিত:
৬ মে ২০২৪, ১৭:২৩

ফাইল ছবি

দিনের শুরু থেকে ফকফকা রোদের আলো। সঙ্গে ছিল কিছুটা উষ্ণতা। এরমধ্যে দুপুর দুইটা বাজতেই মেঘে ঢাকতে শুরু করে চট্টগ্রামের আকাশ। চারদিকে যেন নেমে এলো রাতের আঁধার।

সোমবার (০৬ মে) বিকেল ৩টার দিকে চট্টগ্রাম নগর ও আশেপাশের এলাকায় বজ্রপাতসহ তীব্র গতিতে বৃষ্টি শুরু হয়েছে। শুরুর দিকে বৃষ্টির সঙ্গে তীব্র বাতাস থাকলেও কিছুক্ষণের ধীরে ধীরে এর গতি কমে আসে।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, বিকেল তিনটা পর্যন্ত গেল ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এদিকে গেল কয়েকদিনের চেয়ে একটু ভারি বৃষ্টি হওয়ায় জনমনে স্বস্তি নেমেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে বৃষ্টির ছবিও ভিডিও পোস্ট করে অনেককে সৃষ্টিকর্তার প্রশংসা করতে দেখা গেছে।

রেদওয়ান নামের একজন বৃষ্টির ভিডিও পোস্ট করে লেখেন, 'চট্টগ্রাম শহরে সে কী বৃষ্টি...'

নূর নওশাদ নামে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ছবিসহ পোস্টে লেখেন, 'আসমানজুড়ে মেঘের ঘনঘটা...'

জাহাঙ্গীর আলম নাকে একজন লেখেন, 'প্রচণ্ড গরমের পরে চট্টগ্রামে শীতল ছোঁয়া নিয়ে এসেছে...'

রবিউল নামে এক যুবক বলেন, আমি অফিসে যাওয়ার জন্য দুপুরে ভাত খেয়ে বের হয়েছি। হঠাৎ দেখি পরো আকাশ আঁধার হয়ে বাঁধভাঙা বৃষ্টি নামা শুরু হয়েছে। এমন বৃষ্টি চট্টগ্রামে আজকেই প্রথম। জিইজি মোড়ে রাস্তায় জমে গেছে পানি।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মেঘনাৎ তংচঙ্গা বার্তা২৪.কম-কে বলেন, গতকালের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে আজকে বৃষ্টি হবে। সকালে আকাশ পরিষ্কার থাকলেও দুপুর থেকে ধীরে ধীরে মেঘলা হয়ে বিকেল ৩টার দিকে বজ্রসহ ঝড়ো হাওয়া বইছে। কী পরিমাণ বৃষ্টি হচ্ছে সেটি সন্ধ্যা ৬টার পর জানা যাবে। তবে চট্টগ্রামে এখন থেকে বজ্রপাতসহ বৃষ্টি হবে।

এদিকে পুরোনো রীতিতে এক ঘণ্টার বৃষ্টিতে নগরের বিভিন্ন সড়কে পানি জমে থাকার খবর পাওয়া গেছে৷ সর্বশেষ এই প্রতিবেদন লেখা পর্যন্ত চট্টগ্রামে বিরতিহীনভাবে বজ্রপাতসহ বৃষ্টি ঝরছে।

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর