news2bdgazette@gmail.com সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

ছেলের কবরের পাশে শায়িত সাঈদী

পিরোজপুর

প্রকাশিত:
১৬ আগষ্ট ২০২৩, ০০:২২

বড় ছেলে রাফিক বিন সাঈদীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন দেলাওয়ার হোসাইন সাঈদী। ছবি-সংগৃহিত।

বড় ছেলে রাফিক বিন সাঈদীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী। মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেল সোয়া ৩টার দিকে পিরোজপুর পৌরসভার মাছিমপুর সাঈদী ফাউন্ডেশন প্রাঙ্গণে তার দাফন সম্পন্ন হয়। খবর যুগান্তর।

এর আগে মঙ্গলবার দুপুর ১টা ১০ মিনিটে সাঈদী ফাউন্ডেশনের মাঠে হাজার হাজার ভক্ত-অনুসারীদের উপস্থিতিতে তার জানাজা সম্পন্ন হয়।

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মজিবর রহমান জানাজায় ইমামতি করেন। এ সময় প্রায় ২ কিলোমিটার রাস্তা ও বিভিন্ন মাঠ বাড়ির ছাদে লাখ লাখ মানুষ জানাজায় অংশ নেন এবং সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মজিবর রহমান, সেক্রেটারি (ভারপ্রাপ্ত) এটিএম মাসুম, ছাত্রশিবিরের সভাপতি রাজিউর রহমান পলাশ, সেক্রেটারি মঞ্জুরুল ইসলামসহ বিভিন্ন জেলা উপজেলার সভাপতি-সম্পাদকরা জানাজায় উপস্থিত ছিলেন।

সাঈদীর মৃত্যুর খবর পিরোজপুরে ছড়িয়ে পড়লে শেষবারের মতো তাকে একনজর দেখতে মঙ্গলবার সকাল থেকেই পিরোজপুরসহ জেলার বাইরের বিভিন্ন এলাকা থেকে তার লাখ লাখ ভক্ত ও অনুরাগী সাঈদী ফাউন্ডেশনে ভিড় জমাতে থাকেন। ঢাকা থেকে মঙ্গলবার সকাল ৯টা ৫৫ মিনিটে পিরোজপুরে সাঈদী ফাউন্ডেশনে লাশ নিয়ে গেলে সেখানে লাখো মুসল্লি কান্নায় ভেঙে পড়েন।

এদিকে, জেলায় জাতীয় শোক দিবস ও সাঈদীর মৃত্যুজনিত কারণে আইনশৃঙ্খলা বিভাগের সদস্যদের হিমশিম খেতে হয়েছে। অবশ্য আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং কোনো প্রকার অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি যাতে না হয় সেজন্য জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মাদ জাহেদুর রহমান এবং পুলিশ সুপার মো. শফিউর রহমানসহ ব্যাপকসংখ্যক পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থা শহরকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়।

এদিকে, ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আল মামুন জানান, সাঈদীর গ্রামের বাড়ি ইন্দুরকানী উপজেলা ও সাউথখালী গ্রামের সর্বত্র সতর্কতা জারি ও পুলিশ মোতায়েন করা হয়েছে।   

২০০৬ সালে পিরোজপুর-১ আসন থেকে জামায়াত এবং ২০০১ সালে পুনরায় চার দলীয় ঐক্যজোট থেকে দেলাওয়ার হোসাইন সাঈদী সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।সোমবার রাত ৮টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় মেডিকেলে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু হয়।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ২০১০ সালের ২৯ জুন ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হন সাঈদী। পরে ২ আগস্ট মানবতাবিরোধী অপরাধের মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। 

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর