news2bdgazette@gmail.com সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

বঙ্গবন্ধুর আদর্শ কর্মে পরিণত করার আহবান খাদ্যমন্ত্রীর

নওগাঁ

প্রকাশিত:
১৬ আগষ্ট ২০২৩, ০০:৪০

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি-সংগৃহিত

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, ১৫ আগস্ট আমরা হারিয়েছি শ্রেষ্ঠ সম্পদ বঙ্গবন্ধুকে। শোষকের হাত থেকে দেশমাতৃকার মুক্তির জন্য তিনি আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে শুধু আলোচনার টেবিলে আবদ্ধ রাখলে চলবে না। তার আদর্শকে কর্মে পরিণত করতে হবে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মঙ্গলবার সকালে নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা, চেক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাধন চন্দ্র মজুমদার এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, সংবিধান কেটে-ছিঁড়ে ইনডেমনিটি আদেশ জারি করে জাতির পিতার হত্যাকাণ্ডের বিচারের পথ বন্ধ করা হয়েছিল। এ কাজটি যারা করেছিল বাঙালি জাতি তাদের ঘৃণা করে। খুনিদের পুরস্কৃত করেছে জিয়াউর রহমান। কাউকে এমপি, কাউকে মন্ত্রী আবার কাউকে বিদেশে রাষ্ট্রদূত করেছিলেন। দীর্ঘ একুশ বছর বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুনতে দেওয়া হয়নি। ওই সময় জন্ম নেওয়া শিশু-কিশোরদের ভুল ইতিহাস শেখানো হয়েছে। এ সময় তিনি নতুন প্রজন্মকে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জেনে দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার আহবান জানান।

নওগাঁর জেলা প্রশাসক মো. গোলাম মওলার সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মো. রাশেদুল হক, সিভিল সার্জন ডা. আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে মন্ত্রী নওগাঁ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতার প্রকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

 

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর