news2bdgazette@gmail.com সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত:
২৬ মার্চ ২০২৪, ১৫:২৪

ছবি: সংগৃহীত

যথাযোগ্য মর্যাদায় রাজশাহীতে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিনটি উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে কুচকাওয়াজের আয়োজন করা হয়। এতে অভিবাদন গ্রহন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর। কুচকাওয়াজে আইনশৃংখলা বাহিনীসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে প্রথম প্রহরে রাজশাহীর সিএ্যান্ডবি মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরাল, রাজশাহী কলেজ, ভূবন মোহন পার্ক, রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন জায়গায় একাত্তরের বীর শহীদদের সকল রাজনতৈকি, সামাজকি, সাংস্কৃতকি ও স্বচ্ছোসবেী সংগঠনরের নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এদিকে সকাল ১০টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা কুমারপাড়া এলাকায় দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এরপর সেখানে পুষ্পার্ঘ্য অর্পণ করেন রাজশাহী জেলা আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, মহানগর যুবলীগ, মহানগর যুব মহিলা লীগ ও রাজশাহী মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা।

এদিন বেলা ১১টার দিকে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে ও রাসিকের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে নগরীর সিএন্ডবি মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

একইসাথে কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা ও মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এসময় রাসিকের প্যানেল মেয়র ও কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মোঃ আবুল খায়ের।

দিবসের শুরুতে সূর্যোদয়ের সাথে সাথে নগরভবনসহ ওয়ার্ড কার্যালয় ও কর্পোরেশনের অন্যান্য স্থাপনাসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বাদ যোহর সোনাদিঘী মসজিদ ও নগরভবন মসজিদসহ সিটি কর্পোরেশন এলাকার সকল মসজিদ, মন্দির, গীর্জা,প্যাগোডা ও অন্যান্য উপসানালয়ে শহীদদের আত্মার মাগফিরাত কামনা ও জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এদিকে, সূর্যোদয়ের সাথে সাথে রাজশাহীর সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহ জাতীয় পতাকা উত্তোলন ও শহিদ স্মৃতিফলকে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে ৫৪তম মহান স্বাধীনতা দিবসের কর্মসূচি শুরু করে।


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর