news2bdgazette@gmail.com শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

দৌড়ে প্রথম হয়ে বোল্ট স্টাইলে উদযাপন নাহিদ রানার

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
২০ এপ্রিল ২০২৪, ২২:২৯

ছবি: সংগৃহীত

দৌড়ে গ্রুপে প্রথম হয়ে উসাইন বোল্টের স্টাইলে নাহিদ রানার উদযাপন। বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাকে শনিবার ছিলো জাতীয় দলের পুলে থাকা ক্রিকেটারদের ফিটনেস টেস্ট।

মোট ৩৫ জন ক্রিকেটার সকাল ছয়টায় হাজির বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। চোটের কারণে ছিলেন না তাইজুল-সৌম্য। দেশের বাইরে আছেন সাকিব। মুস্তাফিজ আইপিএলে। আর তাসকিন রেস্টে ছিলেন টানা খেলার ধকল সামলাতে।

এদিন ক্রিকেটাররা দুই ভাগে ভাগ হয়ে ১৬০০ মিটার দৌঁড়েছেন এবং দিয়েছেন ৪০ মিটার স্প্রিন্ট। যেখানে সেরা দুই গ্রুপের দুই সেরা দুই পেসার তানজিম সাকিব এবং নাহিদ রানা। জুনিয়র সাকিব যেখানে প্রথম হয়েছেন সেখানে তার পরেই ফিনিশিং লাইন স্পর্শ করেন মুশফিক। অন্য গ্রুপে দ্বিতীয় সেরা মেহেদী মিরাজ। তবে সবার পেছনে থেকে শেষ করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। একই পরিনতি শামীম পাটোয়ারিরও। তিনিই তার গ্রুপের স্লোয়েস্ট।

সবসময় মিরপুরের সবুজ ঘাসে এই ধরনের টেস্ট কিংবা ক্যাম্প করানো হলেও টাইগারদের নতুন স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ ন্যাথান কিলি দেখতে চেয়েছেন কার ফিটনেসের কী অবস্থা। তাই তার চাওয়া অনুযায়ী অ্যাথলেটিকস ট্র্যাকে জিপিএস ট্র্যাকার পরিয়ে এই টেস্ট নিয়েছেন তিনি। কিলির সঙ্গে বিসিবির দুই ট্রেনার মীর ইফতি খায়রুল ইসলাম ও তুষার কান্তি হাওলাদার কাছ থেকে তাদের পর্যবেক্ষণ করেন।

‘অ্যাথলেটিকস ট্র্যাক বেছে নেওয়ার কারণ আসলে টাইমিংয়ের একটা বিষয় আছে। আমরা যদি আন্তর্জাতিকভাবে টাইমিং দেখি, তাহলে বেশ কিছু পদ্ধতি আছে। আমরা আজ ১৬শ মিটার টাইম ট্রায়াল নিলাম। অ্যাথলেটিকস ট্র্যাকে যথাযথ টাইমিংটা পাব। কারণ ওভাবেই হিসেব করা হয়। এটা ক্রিকেটারদের কাছে নতুন মনে হয়েছে। সব মিলিয়ে ভালো।’

কিলির মিশন এখানেই শেষ না। এরপর মিরপুরের জিমে বিশেষ সেশনে অংশ নেবেন রিয়াদ-সাকিব-শান্তদের সাথে।

 


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর