news2bdgazette@gmail.com শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

মাঠে না নেমেও শিরোপা পিএসজির!

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত:
৩০ এপ্রিল ২০২৪, ১২:০৮

ছবি: সংগৃহীত

ফ্রান্সের লিঁওতে অর্ধলাখের বেশি দর্শকের সামনে যখন লিঁও-মোনাকোর ম্যাচ চলছিল, তখন সেখানে চোখ ছিল পিএসজিরও। এই ম্যাচে স্বাগতিকরা জিতলেই শিরোপা নিশ্চিত হতো কিলিয়ান এমবাপ্পেদের, এমনই ছিল সমীকরণ। শেষে হলোও তাই। গত পরশু রাত ১১টায় ৩-২ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে মোনাকো। তাতে মাঠে না থেকেও ফরাসি লিগ ওয়ানের এবারের মৌসুমের শিরোপা নিশ্চিত হলো পিএসজির।

এটি লুইস এনরিকের শিষ্যদের টানা হ্যাটট্রিক শিরোপা হলো। এর আগে লে হাভরের বিপক্ষে ৩-৩ গোলের ড্রয়ে শিরোপা জয়ের পথে কিছুটা পিছিয়ে পড়েছিলেন ফরাসি জায়েন্টরা। কিন্তু মোনাকো সেই পিছিয়ে পড়ার সুযোগ নিতে ব্যর্থ হলো। পয়েন্ট টেবিলে এগিয়ে তিন ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করলেন এমবাপ্পেরা। চলতি মৌসুমে এখন পর্যন্ত ৩১ ম্যাচ খেলেছে পিএসজি এবং মোনাকো।

এর মধ্যে ২০ জয়, ১০ ড্র ও ১ হারে ৭০ পয়েন্ট পিএসজির। আর ১৭ জয়, ৭ ড্র ও ৭ হারে মোনাকোর পয়েন্ট ৫৮। তাতে বাকি ম্যাচগুলো পিএসজি হারলে এবং মোনাকো জিতলেও এনরিকের দলকে টপকানো সম্ভব না। তাতে ফ্রেঞ্চ লিগের ১২তম শিরোপা নিশ্চিত হলো পিএসজির। সবশেষ ১১ মৌসুমে ৯ বার শিরোপা উঠেছে পিএসজির হাতে।

এ দিকে লিগ শিরোপা জয়ের পরে প্রথম বারের মতো ট্রেবল জয়ের সুযোগ এসেছে এনরিকের সামনে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল আগামীকাল দলটি খেলবে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে। এরপরে ৭ মে হবে দ্বিতীয় লেগ। সেটি শেষে ফাইনালে জিততে পারলে ট্রেবল নিশ্চিত হবে, যদি মে মাসের ২৬ তারিখ ফ্রেঞ্চ কাপের ফাইনালে লিঁওর বিপক্ষে জয় তুলে নিতে পারে ফরাসি জায়ান্টরা। সূত্র: ইত্তেফাক

বাংলা গেজেট/বিএম


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর