news2bdgazette@gmail.com সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

আজ জিতলেই সিরিজ বাংলাদেশের

খেলা ডেস্ক

প্রকাশিত:
৭ মে ২০২৪, ০৭:৫৯

ফাইল ছবি

টানা দুই জয়। প্রথম ম্যাচে আট, দ্বিতীয় ম্যাচে ছয় উইকেটে। তবুও তৃপ্তি নেই। প্রতিপক্ষ যে দুর্বল জিম্বাবুয়ে। কোথায় যেন সমস্যা থেকেই যাচ্ছে বাংলাদেশের। টি ২০ বিশ্বকাপে যাওয়ার আগে যেমন আত্মবিশ্বাসী হওয়া প্রয়োজন, সেটা হচ্ছে না।

পরিপূর্ণ পারফরম্যান্সের খোঁজে বাংলাদেশ আজ তৃতীয় টি ২০ ম্যাচে মাঠে নামবে। জিতলেই দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জয়। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দুটি ম্যাচ সন্ধ্যায় শুরু হলেও আজ ডে ম্যাচ। একই ভেন্যুতে ম্যাচ শুরু হবে বেলা ৩টায়।

বাংলাদেশ প্রথম দুটি ম্যাচে অপরিবর্তিত দল নিয়ে খেলেছে। আজ তৃতীয় ম্যাচেও হয়তো পরিবর্তনের সম্ভাবনা কম। ওপেনিং জুটির সমস্যার কিছুটা উন্নতি হলেও তা খুব বেশি হয়নি। লিটন দাস থিতু হয়েও বড় স্কোর করতে পারেননি। দ্বিতীয় ম্যাচে ব্যর্থ হয়েছেন অভিষেকে তিনবার জীবন পেয়ে ৬৭* করা তানজিদ হাসান। নাজমুল হোসেন শান্ত ও জাকের আলীও দলকে আরও এগিয়ে নিতে পারেননি। তাওহিদ হৃদয় ধারাবাহিক।

বোলিংয়ে মোহাম্মদ সাইফউদ্দিন শুরুর দুই ওভার দুর্দান্ত। কিন্তু শেষ দুই ওভারে তিনি ছিলেন খরুচে। তবে তাসকিন আহমেদ টানা দুই ম্যাচেই দুর্দান্ত। শরীফুল ইসলাম অবশ্য তার চেনা ছন্দ খুঁজে পাচ্ছেন না। রিশাদ হোসেন উন্নতি করছেন। পরের ম্যাচে নিজেদের লক্ষ্য নিয়ে লেগ-স্পিনার রিশাদ বলেন, ‘আমরা সবসময় দল হিসাবে খেলতে চাই। পারফর্ম করতে মুখিয়ে থাকি। পরের ম্যাচ জিতেই সিরিজ নিশ্চিত করা আমাদের লক্ষ্যে।’

ব্যাটারদের রান না পাওয়া নিয়ে হতাশা নেই টিম ম্যানেজমেন্টে। সহকারী কোচ নিক পোথাস মনে করছেন লিটন ফর্ম ফিরে পাওয়া থেকে মাত্র এক ইনিংস দূরে। তিনি বলেন, ‘লিটন আমাদের অনেক কিছু দিচ্ছে। সে বিশ্বমানের ক্রিকেটার। কাজেই কোনো সন্দেহ নেই যে, সে অনেক রান করবে।

আগেও করেছে। বিশ্বকাপে সে ভালো করবে। নাজমুল হোসেন শান্তও যখন রান করবে, তখন স্ট্রাইক রেট উপরে উঠতে থাকবে।’ চট্টগ্রামে আজ এই ম্যাচের পর শেষ দুটি টি ২০ হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। শেষ দুই ম্যাচে বাঁ-হাতি পেসার মোস্তাফিজুর রহমান ও অলরাউন্ডার সাকিব আল হাসান ফিরবেন।

এদিকে চট্টগ্রামের আবহাওয়া এই হাসে তো এই কাঁদে। প্রথম দুটি ম্যাচে কয়েক দফা বৃষ্টি বাধা দিয়েছে। আজও সম্ভাবনা রয়েছে বৃষ্টির। তবে উইকেটে তাতে খুব বেশি প্রভাব পড়বে বলে মনে হচ্ছে না। উইকেটে প্রচুর রান থাকলেও দু’দলের ব্যাটাররা সেটা মাঠে এখনো সেভাবে প্রমাণ করতে পারেননি।

বাংলা গেজেট/এফএস


মন্তব্য করুন:

সম্পর্কিত খবর